টিম ইন্ডিয়ায় চোটের তালিকা ক্রমশ বাড়ছে! আর তাতেই গাব্বায় চতুর্থ টেস্টে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে মাঠে নামার আগে ভারতীয় দলের চিন্তার ভাঁজ আরও বড় হচ্ছে। হাতের আঙুলে চোট পেয়ে ছিটকে গিয়েছেন রবীন্দ্র জাডেজা। সিডনিতে তৃতীয় টেস্ট ম্যাচ চলাকালীন তিনি মিচেল স্টার্কের একটি বলে আঙুলে আঘাত পেয়েছিলেন।

এরপর জানা যায়, অ্যাবডোমিনাল স্ট্রেইনের কারণে চতুর্থ টেস্টে খেলতে পারবেন না ভারতের ফাস্ট বোলার জসপ্রীত বুমরাহ। এর পাশাপাশি হ্যামস্ট্রিং চোটের কারণে দলে থাকতে পারবেন না হনুমা বিহারী। তৃতীয় টেস্টে অজিদের বিরুদ্ধে পিঠে ব্যথা নিয়েই লড়েছেন রবীচন্দ্রন অশ্বিন।

চোটের কারণে ইতিমধ্যেই সিরিজ থেকে ছিটকে গিয়েছেন মহম্মদ শামি, উমেশ যাদব, কেএল রাহুল এবং ইশান্ত শর্মা। সিরিজের ভাগ্য নির্ধারণকারী চতুর্থ টেস্টের আগে তাই দল বাছাই করতে গিয়ে বেশ বিপাকে পড়েছে ভারতীয় শিবির।

কথায় বলে, একজনের ক্ষতি তো অন্যজনের ভালো! এক্ষেত্রে ঠিক তেমনটাই হতে চলেছে। অনুমান করা হচ্ছে, ভারতীয় দলের এত খেলোয়াড় চোট-আঘাতে কাবু হয়ে যাওয়ায় টেস্ট ডেবিউ করতে পারেন ওয়াশিংটন সুন্দর। স্পিন বোলিং অলরাউন্ডার জাডেজা দল থেকে ছিটকে যাওয়ায় তার মতোই একজন স্পিনারের সন্ধান করছিল টিম ম্যানেজমেন্ট, যিনি ব্যাটও করতে পারেন।

ভারতের হয়ে এখনও পর্যন্ত ২৫টি টি-২০ আন্তর্জাতিক ম্যাচ খেলে ২৯.১৪ গড় সহ ২১টি উইকেট তুলে নিয়েছেন সুন্দর। রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের হয়ে আইপিএলে তার নজরকাড়া পারফরমেন্সের পর থেকেই অনুমান করা হচ্ছিল, বড় মঞ্চে শীঘ্রই তিনি ডাক পাবেন।

ব্রিসবেন টেস্টে ভারতীয় দলে অন্তত তিনজন খেলোয়াড় পরিবর্তন করা হবে

এদিকে সংবাদমাধ্যম সূত্রে জানা গিয়েছে, ব্রিসবেন টেস্টে ভারতীয় দলে কমপক্ষে তিনজন খেলোয়াড় পরিবর্তন করা হতে পারে। চতুর্থ টেস্টে নিশ্চিতভাবে খেলতে পারবেন না রবীন্দ্র জাডেজা, হনুমা বিহারী এবং জসপ্রীত বুমরাহ। পিঠের চোট থেকে দ্রুত সেরে ওঠার চেষ্টা করছেন অশ্বিন। আশা করা হচ্ছে তিনি ব্রিসবেনে মাঠে নামতে পারবেন।

দাঁতে দাঁত চেপে লড়াই করে সিডনি টেস্ট ম্যাচ ড্র করেছে ভারত। এক সময় মনে হচ্ছিল ভারত হেরে যাবে। তবে ঋষভ পন্থের ঝোড়ো ব্যাটিংয়ের সময় আবার ভারতের দিকে ম্যাচের পাল্লা ভারী হয়। তিনি ৯৭ রানে আউট হওয়ার পর ফের চাপে পড়ে যায় ভারতীয় ব্যাটিং। যদিও হনুমা বিহারী এবং রবীচন্দ্রন অশ্বিনের হার না মানা মানসিকতার সামনে জিততে পারেননি অস্ট্রেলীয়রা। সিরিজের শেষ টেস্ট ম্যাচে যে দলই জিতবে, তারাই সিরিজে চ্যাম্পিয়ন হবে। তাই ব্রিসবেন টেস্ট ঘিরে দুই দেশের ক্রিকেটপ্রেমীদের মধ্যে বিশেষ আগ্রহ তৈরি হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here